May 5, 2024, 3:00 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব।

টাঙ্গাইলে ৮টি আসনের ৫টি নৌকা ও ৩ টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

টাঙ্গাইলে ৮টি আসনের ৫টি নৌকা ও ৩ টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ৮ টি আসনের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগের প্রার্থী ও তিনটিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রোববার রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম ফলাফল ঘোষনার সময় বেসরকারিভাবে তাদের বিজয়ী ঘোষণা করেন।

বিজয়ীরা হলেন,
টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ১২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি খন্দকার আনোয়ারুল হক ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ৪ হাজার ১৭৮ ভোট। এ আসনে প্রাপ্ত ভোটের শতাংশ ৪৫.২৪।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী তানভীর হাসান ছোট মনির বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৫১ হাজার ৭৩০ । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার পেয়েছেন ৩০ হাজার ৪৮৬ ভোট। এ আসনে ভোট পড়েছে  ৪৬.৮৯ শতাংশ।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আমানুর রহমান খান রানা বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৮২ হাজার ৭৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অধ্যাপক ডা. মো. কামরুল হাসান খান পেয়েছেন ৬৯ হাজার ৩৫ ভোট। এ আসনে ভোট প্রদান করেছেন ৪৪ শতাংশ ভোটার।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৭০ হাজার ৯৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার পেয়েছেন ৫৪ হাজার ৭৫ ভোট। এ আসন ভোট পড়েছে ৩৯ শতাংশ।

টাঙ্গাইল-৫ (সদর) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৭২ হাজার ২৭৬ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের প্রার্থী এ্যাডভোকেট মো. মামুন অর রশীদ পেয়েছেন ৬৫ হাজার ৮৬৭ ভোট। এ আসনের ভোট প্রয়োগ করেছেন ৩৯ শতাংশ।

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল ইসলাম টিটু বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ১ লাখ ১২ হাজার ৬৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তারেক শামস্ হিমু পেয়েছেন ৩১ হাজার ২৯২ ভোট।  এ আসনে প্রয়োগকৃত ভোটের সংখ্যা ৩৬.৬২ শতাংশ ।

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ৮৮ হাজার ৩৯৩টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু পেয়েছেন ৫৭ হাজার ২৩১ ভোট। এ আসনে ভোট পড়েছে ৪২.০৬ শতাংশ।

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী অনুপম শাহজাহান জয় বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ৯৬ হাজার ৪০১ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রতিষ্ঠাতা ও সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) পেয়েছেন ৬৭ হাজার ৫০১ ভোট। এ আসনে ৪২.৮৪ শতাংশ ভোটার ভোট প্রয়োগ করেছেন ।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মো. কায়ছারুল ইসলাম জানান, ১২ টি উপজেলার আটটি সংসদীয় আসনের এক হাজার ৫৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠানের জন্য ১২ প্লাটুন সেনাবাহিনী, ১৪ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন র‌্যাব ও ১২ হাজার ৬৭২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে তিন জন পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য মোতায়েন ছিল। পুলিশের মোবাইল টিম ছিল ৭৬টি ও স্ট্রাইকিং ফোর্স ছিল ২৪টি টিম।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com